Facebook_Care_Reaction :

 

অনেকেই Facebook এ একটা নতুন 'React' পেয়েছে, যেখানে দেখা যাচ্ছে একটা Smiling Face এর Emoji এর দু'হাতের মধ্যে একটা 'Heart' জড়িয়ে ধরা রয়েছে। এটাকে নাম দেওয়া হয়েছে 'Care React'.

 

কেউ কেউ এই Reaction টা পেয়ে গেছে Already, কিন্তু বেশিরভাগই এই React টা পায়নি বলে খুব দুঃখ পেয়েছে। তো এই 'Care React' টা আসলে কি জিনিস?

 

বিভিন্ন সময়ে ফেসবুক তাদের Reaction গুলো নিয়ে অনেক Experiment করেছে। 2015 তে Facebook 'Like' React ছাড়াও আরো পাঁচটা (Love, Sad, Wow, Haha, Angry) Reaction Launch করেছিল। যদিও সবার Account এ সেগুলো Available হয়েছিল 2017 তে। Facebook এ এই ছটা Reaction এই মুহূর্তে Permanent. এছাড়াও 2016 তে Mother's Day উপলক্ষে Facebook এ 'Thankful' Reaction এসেছিল, যেটা একটা বেগুনি রং এর ফুলের মত দেখতে ছিল (হাতে গোনা কয়েকজন পেয়েছিল এই Reaction)। যদিও কিছুদিন পর সেই React টা উড়ে গেছিল।

 

ঠিক সেরকমই 2020 এর April মাসে Facebook Officially Launch করলো 'Care React'. এবারের এই Care React Launch করার পেছনে উদ্দেশ্য হলো - 'Even Apart, We're In This Together' 😊

 

সারা বিশ্ব জুড়ে COVID-19 Crisis এর মধ্যে আমরা যে একে অপরের সাথে আছি, একে অপরের পাশে আছি - সেটা বোঝানোর জন্যই এই 'Care React' টা আনা হয়েছে। লাল রং এর 'Heart' কে জড়িয়ে ধরে রাখা Smiling Emoji দিয়ে বোঝানো হচ্ছে, 'We're In This Together' ❤

 

একই সাথে Messenger এও একটা নতুন Reaction এসেছে, যেটা হলো Purple Color এর Heart. এবং এই Reaction টা আগের লাল রং এর 'Heart' কে Replace করছে। এটাও COVID-19 Crisis এ সবার পাশে থাকার জন্যই আনা হয়েছে।

 

সম্ভবত এই Crisis শেষ হয়ে গেলে এই 'Care' Reaction ও তুলে দেওয়া হবে। যদিও Facebook এর তরফ থেকে জানানো হয়েছে, মানুষ এই React কতটা ব্যবহার করছে, তার উপর এই Reaction এর ভবিষ্যৎ নির্ভর করছে।

 

বিঃদ্রঃ :- কেয়ার রিয়েক্ট পাওয়ার জন্য কোনো  কিছু করতে হবেনা, অটোমেটিক চলে আসবে। অথবা অ্যাপস আপডেট করলে পেয়ে যাবেন ।।

©

 

#Stay_Home 

#Stay_Safe